Breaking News

আটলান্টিকের ওপর বিমান, ভাঙল ইঞ্জিন, তারপর…

ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে যাচ্ছিল এয়ার ফ্রান্সের একটি বিমান। যাত্রাপথে বিমানটি যখন আটলান্টিক মহাসাগরের ওপরে তখনই ঘটল বিপত্তি। হঠাৎ ভেঙে পড়ল বিমানের চারটি ইঞ্জিনের একটি। স্থানীয় সময় শনিবার এ দুর্ঘটনা ঘটে।

এ-৩৮০ মডেলের ওই বিমানটির নির্মাতা প্রতিষ্ঠান এয়ার বাস। বিমানটিতে সে সময় ৪৯৬ জন যাত্রী ও ২৪ জন ক্রু ছিলেন। তাদের সবাই অক্ষত আছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

এদিকে বিমানটির ইঞ্জিনের ফ্যান নষ্ট হয়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন বিমানটিতে অবস্থানকারী একজন প্রকৌশলী। তিনি জানান, হঠাৎ জোরালো শব্দের সঙ্গে বিমানটি ঝাঁকুনি খায়। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রেহমার নামের ওই প্রকৌশলী আরো জানান, তিনি আশঙ্কা করেছিলেন বিমানের ডানাটি ভেঙে যাবে। কিন্তু তার আগেই চালক ইঞ্জিনটি বন্ধ করে দেন।

এদিকে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বিমানটি আরো এক ঘণ্টার পথ পাড়ি দিয়ে কানাডার লাব্রাডোর শহরে জরুরি অবতরণ করে। সেটি এখনো সেখানেই অবস্থান করছে।

এ বিষয়ে এয়ার ফ্রান্সের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, বিমানটির একটি ইঞ্জিনে সমস্যা দেখা দেয়। তবে বিমানের কর্মীদের বুদ্ধি ও সাহসিকতায় তা সহজেই সামলে নেওয়া হয়।