ছবিতে দেখুন যুক্তরাষ্ট্রে ভয়াবহ হামলার কিছু দৃশ্য

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে কনসার্টে বন্দুকধারীর ভয়াবহ হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহতের সংখ্যা অন্তত ২০০ জন।

লাস ভেগাস শেরিফ লোমবার্দো জানান, হামলার ধরন অনেকটাই সিংহের একাকী আক্রমণের মতো ছিল। হতাহতের সঠিক পরিসংখ্যান না জানাতে পারলেও আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত দুজন কর্মকর্তার নিহতের তথ্য নিশ্চিত করেছেন তিনি।

পুলিশ জানিয়েছে, মানদালয় বে হোটেল অ্যান্ড ক্যাসিনোর ৩২ তলা থেকে হামলাকারী বন্দুকধারী ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডোক কর্মকর্তাদের গুলিতে নিহত হয়েছেন। স্টিফেন ওই এলাকার বাসিন্দা। তবে তার সঙ্গে থাকা অন্য সহযোগীকে খুঁজছে পুলিশ।

পুলিশ আরো জানায়, এ ঘটনায় তারা সন্দেহভাজন হামলাকারীর সঙ্গীকে খুঁজছে। এ ছাড়া হামলায় ব্যবহার করা দুটি যানবাহন খোঁজা হচ্ছে।

স্থানীয় হাসপাতালের এক মুখপাত্র জানান, আহতদের মধ্যে ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীরা জানান, শত শত গুলির শব্দ শুনেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, শত শত মানুষ ছোটাছুটি করছে। দীর্ঘ সময় ধরে স্বয়ংক্রিয় রাইফেলের শব্দ শোনা যাচ্ছে।

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যে বন্দুক আইন তেমন কঠোরভাবে মেনে চলা হয় না। লোকজন আগ্নেয়াস্ত্র বহন করতে পারে এবং এ জন্য নিবন্ধনও করতে হয় না। লোকজন আগ্নেয়াস্ত্র কিনতে চাইলে তার অতীত সম্পর্কে জানতে চাওয়া হয়।