Breaking News

এবারই প্রথম নয়, মিস ওয়ার্ল্ডে অংশ নিয়েছিলেন সাথী

বাংলাদেশ থেকে এবারই প্রথম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ এ তথ্য ভুল। বাংলাদেশ থেকে ১৯৯৪ সালে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের মেয়ে আনিকা তাহের প্রথম অংশগ্রহণ করে।

তবে সেটি লন্ডনে ‘মিস ব্যাঙ্গলি’ হিসেবে জয়লাভ করে তাকে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হয়েছিল। তবে পরের বছর বাংলাদেশ থেকেই ‘মিস বাংলাদেশ’ নির্বাচিত হয়ে মিস ওয়ার্ল্ডে অংশ নেন সাথী বিলকিস ইয়াসমিন।
সাথী জানান, বাংলাদেশ থেকে ‘মিস বাংলাদেশ’ হয়ে তিনিই প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। ১৯৯৫ সালে বাংলাদেশে সেই সময় অনেক তরুণীর মধ্যে ‘মিস বাংলাদেশ’ খেতাব জয়লাভ করেছিলেন সাথী বিলকিস ইয়াসমিন। সেই সময় ‘মিস বাংলাদেশ’কে নিয়ে জাতীয় সংসদেও আলোচনা হয়েছিল। বিভিন্ন জাতীয় দৈনিক এবং বিটিভিতে সাথীকে নিয়ে বিশেষ প্রতিবেদনও প্রচার হয়। কিন্তু গত ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’কে বাংলাদেশের প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ বলা হচ্ছে, যার তীব্র প্রতিবাদ করেছেন চিত্রনায়িকা সাথী।

মিস বাংলাদেশ’ হওয়ার পর তার মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র এহতেশাম ও হর পাটনায়েক নির্দেশিত ‘পরদেশী বাবু’। এতে তার বিপরীতে ছিলেন সিদ্ধার্থ।

এরপর তিনি কাজী হায়াতের ‘আব্বাজান’, দেলোয়ার জাহান ঝন্টুর ‘বীর সৈনিক’, হারুনুজ্জামানের ‘অন্যায়ের প্রতিশোধ’, পিএ কাজলের ‘বড় মালিক’ এবং এনামুল করিম নির্ঝরের ‘আহা’ চলচ্চিত্রে অভিনয় করেন। ‘বীর সৈনিক’ চলচ্চিত্রে তিনি অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ‘আহা’ চলচ্চিত্রের পর সাথীকে চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি। চাষী নজরুল ইসলামের নির্দেশনায় সাথী অমিত হাসানের সাথে ‘ভালোবাসার ছোঁয়া’ টেলিফিল্মেও অভিনয় করেছিলেন।