Breaking News

আজ অভিনেত্রী মম’র জন্মদিন

আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম’র জন্মদিন। ১৯৮৪ সালে ব্রাহ্মনবাড়িয়ায় জন্মগ্রহণ করেন এ অভিনেত্রী। ২০০৬ সালে লাক্স চ্যানেলই আই সেরা সুন্দরী নির্বাচিত হন মম। এছাড়া শিশুশিল্পী হিসেবে নতুন কুঁড়িতে অংশগ্রহাণ করেন তিনি।

জন্মদিনের প্রথম প্রহরেই বন্ধুদের সঙ্গে কেক কাটেন এ নায়িকা। উপস্থিত ছিলেন বিনোদন অঙ্গনের পরিচিত মুখ শিহাব শাহীন, বিজরী বরকতুল্লাহ, ইন্তেখাব দিনার, আহসান হাবিব নাসিম, মৌসুমী হামিদ, নাদিয়াসহ অনেকে।

তবে মম গণমাধ্যমকে জানিয়েছেন, জন্মদিন নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা নেই তার। মায়ের সঙ্গে সারাটা দিন কাটাতে চান। মম বলেন, ‘আমার জন্মদিনটি আমার কাছেই শুধু বিশেষ দিন নয়, আমার মায়ের জন্যও এটি বিশেষ দিন। কারণ আমাকে জন্মের মধ্যদিয়েই তিনি প্রথম মা হয়েছেন। তাই মায়ের সেই আনন্দের দিনে আমি তার পাশে থাকতে চাই। এরপর আর কী করবো তা নিয়ে কোন পরিকল্পনা করিনি আমি।’ মম আরো বলেন, ‘আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা তিনি আমাকে সুন্দর একটি জীবন দিয়েছেন। আমার বাবা-মা’য়ের প্রতি কৃতজ্ঞ, তাদের কারণে আমার এই পৃথিবীর আলোর মুখ দেখা। আমার বাবা মা’কে যেন আল্লাহ সুস্থ্য রাখেন, ভালো রাখেন। জন্মের এই দিনটি যেন সুস্থ্য ভাবে ভালোভাবে কেটে যায় সবার কাছে শুধু এই দোয়াই চাই।’

অভিনয় জীবনের শুরুতেই তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয় করে মম অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন। অরুণ চৌধুরী পরিচালিত চলচ্চিত্র ‘আলতাবানু’তে নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। পাশাপাশি তিনি শেষ করেছেন তানিম রহমান অংশু’র ‘স্বপ্নবাড়ি’ চলচ্চিত্রের কাজ।

দুটো চলচ্চিত্রতেই তার বিপরীতে আছেন আনিসুর রহমান মিলন। ‘আলতাবানু’ প্রসঙ্গে মম বলেন, ‘এটি এমন একটি চলচ্চিত্র যা দর্শক এক বসাতেই উপভোগ করবেন। সহজে বলতে গেলে বলা যায় এটি একটি ভালো চলচ্চিত্র। ‘স্বপ্নবাড়ি’ও ঠিক তাই। দুটো চলচ্চিত্র নিয়ে আমি ভীষণ আশাবাদী। আমি চেষ্টা করেছি, আমার চরিত্র যথাযথভাবে ফুটিয়ে তুলতে।’ অভিনয়ের পথচলায় দীর্ঘ এক দশক পূর্ণ করেছেন। মম বলেন, ‘দর্শকের যে ভালোবাসা পেয়েছি, এর চেয়ে বড় অর্জন, প্রাপ্তি আর কিছুই হতে পারেনা। এটাই এই জীবনের বড় সার্থকতা। এভাবে আমি আরো বহুবছর কাজ করে যেতে চাই।’ মমর জন্মদিনে বিনোদন প্রতিদিনের পক্ষ থেকে শুভেচ্ছা।