Breaking News

নেপালে ফের ঘটতে যাচ্ছিল বিমান দুর্ঘটনা

মাত্র এক সপ্তাহ আগে নেপালে ভয়াবহ এক বিমান দুর্ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হয়েছে। তার এক সপ্তাহ না পেরুতেই গতকাল রোববার সেখানে ফের বিমান দুর্ঘটনা ঘটতে যাচ্ছিল। খবর মাই রিপাবলিকার।

অভ্যন্তরীণ একটি বিমান সংস্থা ইয়েতি এয়ারলাইন্সের ওই বিমানটি বাইরাহাওয়ায় গৌতম বুদ্ধ বিমানবন্দরে অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছে।
বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় বিমানটির ল্যান্ডিং গিয়ার আটকে যায়। ওই বিমানটি কাঠমান্ডু থেকে স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটে উড্ডয়ন করে। সেটি গৌতম বুদ্ধ বিমানবন্দরে ৫টা ১০ মিনিটে অবতরণ করার কথা ছিল।

বাইরাহাওয়া জেলার পুলিশ সুপার শ্যাম জ্ঞানওয়ালি জানিয়েছেন, বিমানটির ২৬ যাত্রী ও কেবিন ক্রুরা নিরাপদে আছেন। এ ঘটনায় দুর্ভোগ পোহাতে হয়েছে ওই বিমানবন্দরে আসা আরও একটি বিমানের। ওই বিমানটি প্রায় ৩৫ মিনিট আকাশে ওড়ার পর অবতরণ করতে না পেরে কাঠমান্ডু ফিরে যায়।

উল্লেখ্য, গেলো ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪৯ জন নিহত হন। হতাহতরা বাংলাদেশ, নেপাল, চীন ও মালদ্বীপের নাগরিক ছিলেন।