Wednesday , October 17 2018
Breaking News

বাংলাদেশের এক আমের দাম ৩৩ হাজার টাকা!

বাংলাদেশের মধ্যে আমের রাজধানী হিসেবে খ্যাত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ। শিবগঞ্জে হিমসাগর প্রজাতির একটি আমের দাম দাম উঠেছে ৩৩ হাজার টাকা!

শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের চেয়ারম্যান রাজিবুল ইসলাম রাজু জানিয়েছেন, গত শনিবার ঈদের দিন সকালে দুর্লভপুর ইউনিয়নের কালুপুর মধ্যপাড়া ঈদগাহ ময়দানে ঈদুল আজহার নামাজ আদায়ের পর সেখানের বাগানের আম গাছে ঝুলে থাকা একটি হিমসাগর আম দেখার পর সেটি ডাকে তোলেন ঈদগাহের ঈমাম হাবিবুর রহমান।

তারপর ঈদগাহ কমিটির সেক্রেটারি রুহুল আমিন প্রথমে আমটির দাম একশ’ টাকা বলেন। নিলামের এক পর্যায়ে আমটির দাম গিয়ে দাঁড়ায় ২৪ হাজার টাকায়।

এলাকার জোহাক মণ্ডলের ছেলে এবং বিশিষ্ট ব্যবসায়ী মেহেরুল ইসলাম এই দাম হাঁকার পরপরই কালোপুর উত্তরপাড়ার ফজলুর রহমানের ছেলে জহির রায়হান এবং ফজলু বিশ্বাসের ছেলে আব্দুল করিমসহ কয়েকজন মিলে আমটির দাম হাকেন ৩০ হাজার টাকা। পরে আমটি তাদের কাছেই বিক্রি করে ঈদগাহ কর্তৃপক্ষ।

তবে আমটি কেনার পর তারা সেটি ঈদগাহে দান করেন। এরপর ওই আমটি মেহেরুল ইসলাম নামে এক ব্যক্তি তখন ৩ হাজার টাকায় কেনেন। দুই কিস্তিতে ওই আমটি বিক্রি করে ঈদগাহ কর্তৃপক্ষ পেয়েছে পুরো ৩৩ হাজার টাকা। সেই অর্থে এই আমটির দাম ৩৩ হাজার টাকায় দাঁড়ায়!